1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন; বিচার বিভাগ অন্ধকারের বিরুদ্ধে ভোরের সূর্য - দৈনিক স্বাধীন সংবাদ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
ডেমরায় আবাসিক হোটেল থেকে অসামাজিক কাজের অভিযোগে গ্রেপ্তার ১১ গণতন্ত্র ও মানবাধিকার ইস্যু সুশীল সমাজের সঙ্গে সরকারকে যুক্ত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ সরকারের উদ্দেশ্য নয় : আইনমন্ত্রী গলায় দড়ি দিলেন মা ছেলে-মেয়েকে বিষ খাইয়ে ঢাকা জেলার ধামরাই এলাকা হতে ৯৮০ গ্রাম হেরোইনসহ ০১ জন মাদক কারবারি’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ আশুলিয়ায় চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যা,গ্রেফতার-২ মুরাদনগর উপজেলার ২নং আকুবপুর ইউনিয়নের উদ্যোগে আওয়ামী লীগের ২ নেতার স্মরণ সভা  বাকেরগঞ্জে মহান শহীদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন লক্ষীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি জসিম সম্পাদক বিপ্লব অদ্বৈত মল্লবর্মণ সাহিত্য পুরস্কার প্রদানের মাধ্যমে শেষ হলো তিন দিনব্যাপী ২য় অদ্বৈত গ্রন্থমেলা ২০২৪

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন; বিচার বিভাগ অন্ধকারের বিরুদ্ধে ভোরের সূর্য

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ১১০ জন দেখেছে

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বদলী হওয়া বিচারকগনের উদ্দেশ্যে বলেন, চাকরি জীবনে বদলী চাকরি বিধির অংশ। কিন্তু যে অভিজ্ঞতা আপনারা সাতক্ষীরা বিচার বিভাগ থেকে অর্জন করেছেন তা পরবর্তী কর্মস্থলে পাথেয় হয়ে থাকবে। যেখানেই যাবেন বিচারক হিসাবে চারদিকে আলো ছড়াবেন। কি পরিমান কাজ করছেন বা করলেন তার থেকে জরুরী কত নিখুঁত ভাবে কাজটি করতে পারলেন। আমরা যদি ভুল কাজ বেশী করি তাহলে আপীল রিভিশনের সংখ্যা বাড়তেই থাকবে। ফলে মামলা জট থেকে আমরা রেহাই পাবোনা। তিনি পবিত্র কোরআনের সূরা আর রহমানের উদ্ধৃতি দিয়ে বলেন, সময়ের প্রতি মুর্হুত্যকে আমাদের কাজে লাগাতে হবে।

সোমবার বিকেলে জেলা জজশীপের সম্মেলন কক্ষে বিচার বিভাগ সাতক্ষীরার আয়োজনে ৭জন বিচারকের বদলী ও পদোন্নতি এবং কয়েকজন নবীন বিচারকের যোগদান উপলক্ষে “বিদায় ও বরণ অনুষ্ঠানে” সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা ও দায়রা জজ আরও বলেন, বিচার বিভাগ রাষ্ট্রের একটি বিশেষায়ীত বিভাগ। গভীর রাতে অন্ধকারের বিরুদ্ধে ভোরের সূর্য যেমন, তেমন সমস্ত অবিচার-অনিয়মের বিরুদ্ধে বিচার বিভাগ ভোরের সূর্যের ভূমিকা পালন করে। তিনি অনুষ্ঠানে উপস্থিত সকল বিচারক ও কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, বিচারক হিসাবে সকল সময় বিচারপ্রার্থীদের সেবা করার মানসিকতা ধারণ করতে হবে এবং বিচারপ্রার্থী জনগনের সাথে সম্পর্কের দেয়াল নয়, সেতু নির্মাণ করতে হবে।

এসময় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) এম জি আযম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: হুমায়ূন কবীর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশ্বনাথ মন্ডল, যুগ্ম জেলা ও দায়রা জজ মো: ফারুক ইকবাল, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তারসহ বিচার বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

উল্লেখ্য, সম্প্রতি বিচার বিভাগ সাতক্ষীরা থেকে যুগ্ম-জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো: মোখলেছুর রহমান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: রেজওয়ানুজ্জামান (পদোন্নতি জনিত বদলী), সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার রায়, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিলাস মন্ডল, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মোবারক মুনিম, সহকারী জজ রোমানা আফরোজ ও সহকারী জজ মো: আনোয়ারুল হাসান অন্যত্র বদলী হয়েছেন। এছাড়া কয়েকজন নবীন বিচারক তাঁদের প্রথম কর্মস্থল হিসাবে সাতক্ষীরাতে যোগদান করেছেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD