1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
বাজারে আসছে ডুকাতির 'মনস্টার' বাইক - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

বাজারে আসছে ডুকাতির ‘মনস্টার’ বাইক

তথ্য প্রযুক্তি ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১৬৭ জন দেখেছে

বাইকপ্রেমীরা প্রতিনিয়ত নতুন নতুন বাইক খুঁজছেন। এবার বাইকপ্রেমীদের জন্য সুখবর নিয়ে এসেছে ইতালিয়ান সুপারবাইক নির্মাতা প্রতিষ্ঠান ডুকাতি। নতুন সাজে বাজারে আসছে মডেল ডুকাতি পেনিগেল ভার্সন ৪।

এটি একটি শক্তিশালী ইঞ্জিন এবং অত্যাধুনিক সব ফিচার সহ শীঘ্রই বাজারে আসছে। চলুন এখন জেনে নেওয়া যাক ডুকাতি পেনিগেল ভার্সন ৪ এ কি কি নতুন ফিচার পাচ্ছে।

ইঞ্জিন থেকে শুরু করে সিট, ট্যাংক, হ্যান্ডেলবারে আনা হয়েছে নতুনত্ব। বাইকের সিট এবং ট্যাঙ্কের উপরিভাগ পরিবর্তন করা হয়েছে। বাইকটি আগের চেয়ে আরও বেশি অ্যারোডাইনামিক্যালি ডিজাইন করা হয়েছে। উচ্চ গতিতে চলার সময় যাতে কোনো সমস্যা না হয় সেজন্য এই নকশা দেওয়া হয়েছে।

কুলিং সিস্টেমের উন্নতির জন্য ফেয়ারিংয়ের নীচে এক্সট্র্যাকশন সকেটগুলিকে পুনরায় ডিজাইন করা হয়েছে। ফলস্বরূপ, বাইকটি আরও কমপ্যাক্ট এবং ডাবল-প্রোফাইল ডিজাইনের সাথে ডানা পায়। যা গতি বাড়লেও বাইকের স্থায়িত্ব বজায় রাখবে।

নতুন বাইকটিতে একটি লুব্রিকেশন সার্কিট এবং একটি ওয়েল পাম্প প্রতিস্থাপন করা হয়েছে। এই নতুন আপডেট ক্ষমতা শোষণ হ্রাস করা হয়েছে. ফলে উচ্চ গতিতে বাইকের রাস্তা মসৃণ হবে।

বাইকটি ২১৫.৫ হর্স পাওয়ার পাবে। যা চোখের পলকে দ্রুত নড়াচড়া করতে সক্ষম। এর ইঞ্জিন ১২৬.৬ নিউটন মিটার টর্ক পাবে। ডাইনামিক টার্ন ইন্ডিকেটর এবং পিছনের LED টেললাইটগুলিও পরিবর্তন করা হয়েছে।

রাইডিং স্পোর্টস ছাড়াও টুরিং এবং আরবান। তিনটি মোড আছে। বাইকটিতে ৪.৩ ইঞ্চি TFT ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। মনস্টারের দুটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে – স্ট্যান্ডার্ড বাইক এবং মনস্টার প্লাস।

সূত্র: রাইডার ম্যাগাজিন/কম্পেয়ার প্রাইজ অব ইন্ডিয়া

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD