1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
ভারতের সঙ্গে যোগাযোগ বাড়াতে চায় বাংলাদেশ - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

ভারতের সঙ্গে যোগাযোগ বাড়াতে চায় বাংলাদেশ

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ১৪৩ জন দেখেছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের মধ্যে যোগাযোগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে বলেছেন, দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য বাড়াতে আখাউড়া-আগরতলা রেল রুট পুনরায় চালু করা হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) গণভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রী বলেন, আখাউড়া-আগরতলা রেল রুটে সবকিছু (প্রয়োজনীয় স্থাপনা) রয়েছে। এখন এটি পুনরায় চালু করা প্রয়োজন। প্রতিবেশী দেশগুলোর মধ্যে যোগাযোগ বাড়ালে বাণিজ্য ও যোগাযোগের উন্নতি হবে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন পর্যায়ে পৌঁছেছে। দুই দেশের মধ্যে বাণিজ্য ও পর্যটনে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

এদিকে, দোরাইস্বামী প্রধানমন্ত্রীকে জানিয়েছেন যে ভারতের রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফর করবেন।

রাষ্ট্রদূত বলেন, তারা পারস্পরিক সংযোগের জন্য একটি সুন্দর কাঠামো প্রদর্শন করতে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক তুলে ধরবেন। দুই দেশের কর্মকর্তারা বর্তমানে ভারতীয় রাষ্ট্রপতির সফর চূড়ান্ত করতে কাজ করছেন।

ভারতীয় হাইকমিশনার কোভিড-১৯-এর কঠিন সময়ে চিকিৎসা সরঞ্জাম সরবরাহে সহায়তার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

দোরাইস্বামী বঙ্গবন্ধুর একটি অত্যন্ত দুর্লভ আলোকচিত্র হস্তান্তর করেন। ছবিতে শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে দুপুরের খাবারের জন্য একজন নিরাপত্তারক্ষীকে তার বাড়িতে নিয়ে যাচ্ছেন। তিনি কিছু সংবাদপত্রের ক্লিপ এবং অডিও এবং ভিডিও সম্বলিত একটি পেনড্রাইভও হস্তান্তর করেছিলেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD