1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
তালেবানরা ভিতর থেকে গণি সরকারকে উৎখাত করেছে - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

তালেবানরা ভিতর থেকে গণি সরকারকে উৎখাত করেছে

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ২৩৬ জন দেখেছে

তালেবানরা সাবেক আফগান প্রেসিডেন্ট আশরাফ গণির নেতৃত্বাধীন সরকারে অনুপ্রবেশ করেছিল এবং কাবুলের পতন ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে।

সংবাদপত্রের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ক্লিন শেভ, জিন্স এবং স্পোর্টিং সানগ্লাস পরা তালেবান গুপ্তচররা আফগান সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয়, ব্যবসা প্রতিষ্ঠান এবং সাহায্য সংস্থায় ঢুকে পড়ে। মার্কিন-সমর্থিত সরকারকে উৎখাত করার জন্য ২০ বছরের সশস্ত্র সংগ্রামের পর তারা তালেবানদের ক্ষমতায় ফিরিয়ে এনেছে।

ওয়াল স্ট্রিট জার্নাল তালেবান গেরিলা কমান্ডার মোহাম্মদ সেলিম সাদের সাথে একটি সাক্ষাৎকারের ভিত্তিতে প্রতিবেদন করেছে, যিনি বর্তমানে কাবুল বিমানবন্দরের নিরাপত্তা কমান্ড কেন্দ্রের প্রধান। সাক্ষাত্কারটি প্রকাশ করে যে কীভাবে গেরিলা গোষ্ঠী একটি রক্তপাতহীন অভ্যুত্থানের মাধ্যমে কাবুলের নিয়ন্ত্রণ নিয়েছিল, গণি সরকার এবং তার পশ্চিমা সমর্থকদের ক্ষমতাচ্যুত করেছিল।

সেলিম সাদ বলেন, প্রতিটি প্রতিষ্ঠান ও বিভাগে আমাদের অনুসারী রয়েছে। কাবুলে অবস্থানরত ইউনিটগুলো কৌশলগত অবস্থানের নিয়ন্ত্রণ নিয়েছে। আমি যে অফিসে ছিলাম সেখানেও আমাদের লোকজন ছিল। “পার্স্টুড।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD