1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
নির্বাচন কমিশন রাজ্য সরকারকে পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা দেওয়ার অনুমতি - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

নির্বাচন কমিশন রাজ্য সরকারকে পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা দেওয়ার অনুমতি

Reporter Name
  • প্রকাশিত : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ১৬২ জন দেখেছে

আন্তর্জাতিক ডেস্ক:
নির্বাচন কমিশন রাজ্য সরকারকে দুর্গাপুজোর জন্য ক্লাবগুলিকে ৫০,০০০ টাকা দেওয়ার অনুমতি দিয়েছে। কিন্তু চারটি জেলার আবেদনকারীদের লক্ষ্মীর কোষাগার থেকে টাকা পেতে একটু অপেক্ষা করতে হবে। এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বছর, রাজ্য করোনা সংক্রমণের কারণে পুজো কমিটির আর্থিক অসুবিধার কথা মাথায় রেখে পুজো কমিটিগুলিকে ৫০,০০০ টাকা আর্থিক সহায়তা দেওয়া শুরু করেছিল। মুখ্যমন্ত্রী আবার একই পরিমাণ অর্থ প্রদানের ঘোষণা দিয়েছেন। কিন্তু ভবানীপুর আসনের উপনির্বাচনে মুখ্যমন্ত্রী প্রার্থী হওয়ায় নির্বাচন কমিশন অর্থ প্রদানের অনুমতি দেয়নি। কিন্তু বৃহস্পতিবার ভোট শেষ হওয়ার সাথে সাথে কমিশন শনিবার রাজ্যকে টাকা পরিশোধের অনুমতি দেয়।

যদিও পুজো কমিটিগুলি দেওয়া হয়েছে, লক্ষ্মী ভাণ্ডারের প্রথম পর্বের জন্য টাকা পেতে চারটি জেলাকে কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এ ক্ষেত্রেও তিনি নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার কথা বলেছেন। একবার কোচবিহার, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার উপনির্বাচন শেষ হলে ওই চার জেলার আবেদনকারীরা লক্ষ্মীর টাকা পাবেন। কারণ, ৩০ অক্টোবর খড়দহ, গোসাবা, দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচন হবে। সুতরাং সেই নির্বাচন শেষ হয়ে গেলে, রাজ্য সরকার লক্ষ্মীর ধনের জন্য অর্থ প্রদান করতে সক্ষম হবে। যাইহোক, অন্যান্য জেলাগুলিকে শীঘ্রই সেপ্টেম্বর এবং অক্টোবরে লক্ষ্মীর রিজার্ভ থেকে টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, রাজ্য সরকার ১০-২০ অক্টোবর পুজোর সময় উপনির্বাচন উপলক্ষে রাজনৈতিক দলগুলির প্রচার স্থগিত করার জন্য শনিবার নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD