1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
প্রশিক্ষণার্থী বিচারকদের বরণ করলেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান - দৈনিক স্বাধীন সংবাদ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
ডেমরায় আবাসিক হোটেল থেকে অসামাজিক কাজের অভিযোগে গ্রেপ্তার ১১ গণতন্ত্র ও মানবাধিকার ইস্যু সুশীল সমাজের সঙ্গে সরকারকে যুক্ত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ সরকারের উদ্দেশ্য নয় : আইনমন্ত্রী গলায় দড়ি দিলেন মা ছেলে-মেয়েকে বিষ খাইয়ে ঢাকা জেলার ধামরাই এলাকা হতে ৯৮০ গ্রাম হেরোইনসহ ০১ জন মাদক কারবারি’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ আশুলিয়ায় চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যা,গ্রেফতার-২ মুরাদনগর উপজেলার ২নং আকুবপুর ইউনিয়নের উদ্যোগে আওয়ামী লীগের ২ নেতার স্মরণ সভা  বাকেরগঞ্জে মহান শহীদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন লক্ষীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি জসিম সম্পাদক বিপ্লব অদ্বৈত মল্লবর্মণ সাহিত্য পুরস্কার প্রদানের মাধ্যমে শেষ হলো তিন দিনব্যাপী ২য় অদ্বৈত গ্রন্থমেলা ২০২৪

প্রশিক্ষণার্থী বিচারকদের বরণ করলেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ১২৫ জন দেখেছে

প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট এর উপ-পরিচালক (প্রশিক্ষণ) অনুষদ সদস্য ড. মোঃ আলমগীর এর নেতৃত্বে প্রশিক্ষণার্থী বিচারক নাজমুল হাসান, সহকারী জজ নওগাঁ। বেগম কাউসার পারভীন, সহকারী জজ গাইবান্ধা, মোহাম্মদ আযিযুর রহমান, সহকারী জজ জামালপুর, বেগম মেঘা গুপ্তা, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঝিনাইদহ, মোঃ কামাল হোসেন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নেত্রকোনা ও বেগম শুভপর্ণা চন্দ্র, সহকারী জজ, টাঙ্গাইল।

রবিবার সকালে সাতক্ষীরার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের সাথে সাক্ষাৎকালে প্রশিক্ষণার্থী বিচারকদের ফুল দিয়ে বরণ করে নেন সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরার বিজ্ঞ চীফ জুডিসয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ুন কবীরসহ সাতক্ষীরার বিচার বিভাগের জজশীপ ও ম্যাজিস্ট্রেসির বিচারকবৃন্দ। বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট কর্তৃক পরিচালিত ৪২ তম বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের অংশহিসেবে প্রশিক্ষণকালীন বিভিন্ন জেলায় শিক্ষা সফরের অংশ হিসেবে গত ইংরেজি ২১শে নভেম্বর রবিবার হতে ২৫শে নভেম্বর বৃহস্পতিবার পর্যন্ত সাতক্ষীরা জেলায় সংশ্লিষ্ট প্রশিক্ষণার্থীগনের অফিস- আদালত পরিদর্শনের জন্য প্রশিক্ষণ-সফরসূচি নির্ধারণ করেন সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

প্রশিক্ষণ-সফর সূচিঃ ২১শে নভেম্বর রবিবার সিনিয়র জেলা ও দায়রা জজ সাতক্ষীরার এর নির্দেশনা মতে প্রশিক্ষণার্থী বিচারকগণ সি, আর, ও, এর বিধি ৯৩৭(১)( ২) মোতাবেক পরিচালিত ইনস্পেকশন কার্যক্রম অবলোকন ও প্রত্যক্ষ করা এবং সিনিয়র সহকারী জজ সদরসহ যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত পরিদর্শন। ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা এর নির্দেশনা মতে প্রশিক্ষণার্থীগন ঈৎ.জ.ঙ এর বিধি ৪৬৫ (১)(২) মোতাবেক পরিচালিত ইনস্পেকশন কার্যক্রম অবলোকন ও প্রত্যক্ষ করা।

২২ শে নভেম্বর সোমবার সাতক্ষীরা জেলা রেজিস্ট্রারের কার্যালয় পরিদর্শন এবং সাতক্ষীরা জেলা কারাগারের কার্যক্রম সম্পর্কে বাস্তব জ্ঞান লাভ করণ।

২৩শে নভেম্বর মঙ্গলবার জেলা প্রশাসক এর কার্যালয় গমন এবং বিভিন্ন বিভাগের কার্যক্রম প্রত্যক্ষকরণ, বিশেষত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যক্রম প্রত্যক্ষকরণ।

২৪ শে নভেম্বর বুধবার সাতক্ষীরা জেলার ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও বিনোদনমূলক স্থানসমূহে ভ্রমণ (বিশ্ব ঐতিহ্যের অংশ সুন্দরবন সাতক্ষীরা পরিদর্শন)।

২৫ শে নভেম্বর বৃহস্পতিবার পুলিশ সুপারের কার্যালয় ও একটি থানার কার্যক্রম অবলোকন, থানার বিভিন্ন প্রকার রেজিস্টার প্রত্যক্ষকরণ, এবং বিভিন্ন শ্রেণীর মামলা দায়ের, তদন্ত কার্যক্রম পরিচালনা ও আদালতের সাথে যোগাযোগ প্রক্রিয়া সম্পর্কে সম্যক ধারণা লাভ করণ।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD