1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
ভারতে আবারও বিক্ষোভ করেছে কৃষকরা - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

ভারতে আবারও বিক্ষোভ করেছে কৃষকরা

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ১৩৩ জন দেখেছে
ছবি-সংগৃহীত

এক বছর ধরে কৃষক আন্দোলনের মুখোমুখি হওয়ার পর অবশেষে নতুন কৃষি আইন বাতিলের ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে আন্দোলন থামেনি। আইনটি আনুষ্ঠানিকভাবে বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা দিয়েছেন কৃষকরা। বিক্ষোভকারীরা ধান এবং গমের মতো অন্যান্য সমস্ত ফসলের ন্যূনতম মূল্যের দাবিতে বিশাল সমাবেশও করেছিল।

সোমবার (২২ নভেম্বর) রয়টার্স এ খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়, উত্তর প্রদেশের রাজধানী লখনৌতে হাজার হাজার কৃষক মিছিল করেছে। “আমরা মাত্র অর্ধেক যুদ্ধে জিতেছি,” একজন বিশিষ্ট কৃষক নেতা জোগিন্দর সিং উগরাহান বলেছেন। ন্যূনতম মূল্য কার্যকর না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

রবিবার মোদীকে উদ্দেশ্য করে এক চিঠিতে কৃষক নেতারা লিখেছেন যে উৎপাদন খরচের ভিত্তিতে ন্যূনতম মূল্য নির্ধারণ করা উচিত। এটি সমস্ত ফসলের জন্য করা উচিত।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD