1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
পাকিস্তানি তালেবানদের শান্ত করার জন্য ইমরানের উদ্যোগ - দৈনিক স্বাধীন সংবাদ
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
ডেমরায় আবাসিক হোটেল থেকে অসামাজিক কাজের অভিযোগে গ্রেপ্তার ১১ গণতন্ত্র ও মানবাধিকার ইস্যু সুশীল সমাজের সঙ্গে সরকারকে যুক্ত থাকার আহ্বান যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ সরকারের উদ্দেশ্য নয় : আইনমন্ত্রী গলায় দড়ি দিলেন মা ছেলে-মেয়েকে বিষ খাইয়ে ঢাকা জেলার ধামরাই এলাকা হতে ৯৮০ গ্রাম হেরোইনসহ ০১ জন মাদক কারবারি’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ আশুলিয়ায় চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যা,গ্রেফতার-২ মুরাদনগর উপজেলার ২নং আকুবপুর ইউনিয়নের উদ্যোগে আওয়ামী লীগের ২ নেতার স্মরণ সভা  বাকেরগঞ্জে মহান শহীদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন লক্ষীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি জসিম সম্পাদক বিপ্লব অদ্বৈত মল্লবর্মণ সাহিত্য পুরস্কার প্রদানের মাধ্যমে শেষ হলো তিন দিনব্যাপী ২য় অদ্বৈত গ্রন্থমেলা ২০২৪

পাকিস্তানি তালেবানদের শান্ত করার জন্য ইমরানের উদ্যোগ

Reporter Name
  • প্রকাশিত : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ১৫৭ জন দেখেছে

আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তানের নিষিদ্ধ তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখলের পর নতুন উদ্যোগে সক্রিয় হয়েছে। তারা পাকিস্তানি সামরিক বাহিনীকে আক্রমণ করছে। এই অবস্থায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সশস্ত্র গোষ্ঠীকে শান্ত করার উদ্যোগ নিয়েছেন। তিনি বলেন, পাকিস্তান সরকার টিটিপির সঙ্গে আলোচনা শুরু করেছে।

তুর্কি টেলিভিশন চ্যানেল টিআরটি -কে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, টিটিপির সঙ্গে আফগানিস্তানের ভেতরে আলোচনা চলছে এবং প্রধান তালেবান গোষ্ঠীর মধ্যস্থতায় চলছে।

টিটিপি পাকিস্তানের পাশাপাশি আফগানিস্তানে ইসলামী শাসন প্রতিষ্ঠা করতে চায়। এই দলটি আফগানিস্তান সীমান্তবর্তী পাকিস্তানি ভূখণ্ডে সক্রিয় এবং সম্প্রতি পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর উপর বিশেষ করে দক্ষিণ ওয়াজিরিস্তানের উপজাতীয় এলাকায় বেশ কয়েকটি হামলা চালিয়েছে।

এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, পাকিস্তান সামরিক শক্তি ব্যবহার করে কোনো সমাধান চায় না। তিনি আরও বলেছিলেন যে টিটিপি সদস্যরা আত্মসমর্পণ করলে, পাকিস্তান সরকার তাদের অতীতের অপরাধের জন্য তাদের ক্ষমা করতে প্রস্তুত থাকবে।

তবে টিটিপি পাকিস্তান সরকারের সাধারণ ক্ষমার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। তারা উল্টো আলোচনার জন্য কিছু শর্ত রেখেছে।

সূত্র: বিবিসি বাংলা

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD