1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
ফ্রান্সের উপকূলে আটকা পড়ে মারা যায় ফিন তিমি - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

ফ্রান্সের উপকূলে আটকা পড়ে মারা যায় ফিন তিমি

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ১৪৬ জন দেখেছে

ফ্রান্সের উত্তরাঞ্চলের ক্যালিস বন্দরের কাছে একটি বড় তিমি মারা গেছে। ১৯ মিটার দীর্ঘ তিমিটি ময়নাতদন্তের জন্য প্রস্তুত করা হচ্ছে, দেশটির প্রাণীবিদরা জানিয়েছেন।

প্রায় ১৫ টন ওজনের ফিন তিমিটি আহত হওয়ার পরে উপকূলে এসেছিল। যা এ অঞ্চলে বিরল ঘটনা।

এটি একটি ৩০ বছর বয়সী মহিলা তিমি, সিএমএনএফ অ্যানিমাল প্রোটেকশন গুরুপের জ্যাকি কার্পুজোপোলোস বলেছেন। অসুস্থ অবস্থায় বন্দরে পৌঁছানোর পর পাথরে আটকে মারা যান।

কার্পুজোপোলোস বলেন, তিমিটিকে এমন একটি এলাকায় টেনে নিয়ে যাওয়া হবে যেখানে একটি ময়নাতদন্ত করা যেতে পারে।

নীল তিমির পরে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্তন্যপায়ী প্রজাতি হল ফিন তিমি। প্রকৃতি সংরক্ষণের জন্য একটি আন্তর্জাতিক সংস্থা এই প্রজাতির তিমিকে বিপন্ন হিসাবে তালিকাভুক্ত করেছে। ফ্রান্সে বেশ কয়েকটি প্রজাতির তিমি বাস করে বলে জানা যায়।

এই বছরের শুরুতে, ফ্রান্সের ভূমধ্যসাগরের দক্ষিণ উপকূলে একটি কুঁজকাটা তিমি দেখা গিয়েছিল।

সূত্র: এনডিটিভি, এএফপি

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD