1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
দেশের শিল্প উৎপাদনে জ্বালানি ও বিদ্যুৎ - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

দেশের শিল্প উৎপাদনে জ্বালানি ও বিদ্যুৎ

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ১৮৮ জন দেখেছে

বিশ্বব্যবস্থায় বাংলাদেশ আমাদের দেশে উন্নয়নের মডেল, বিভিন্ন ধরনের উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। নগরায়ণ, আধুনিকায়ন, তথ্যপ্রযুক্তির উন্নয়ন সব ক্ষেত্রেই এক অবিশ্বাস্য অগ্রগতি লাল-সবুজের বাংলাদেশ।

দেশের শিল্প সম্পদ আমাদের দেশের উন্নয়ন বিশেষ করে অর্থনৈতিক উন্নয়নের অন্যতম ক্ষেত্র হিসেবে পরিচিতি লাভ করেছে। গত এক দশকের বর্তমান পরিস্থিতি এবং বর্তমান শিল্প উৎপাদন ও শিল্প সম্পদ অনেক দূর এগিয়েছে।

আমাদের দেশ প্রতি বছর পণ্য রপ্তানি করে শত শত কোটি টাকার বৈদেশিক মুদ্রা অর্জন করে চলেছে। আমাদের দেশের উৎপাদন ব্যবস্থায়, বিশেষ করে শিল্প উৎপাদনে জ্বালানির প্রয়োজনীয়তা ও গুরুত্বই শেষ কথা।

বর্তমানে বাংলাদেশ বিদ্যুৎ উৎপাদন অনেক এগিয়েছে। বিদ্যুৎ উৎপাদন দেশের সবচেয়ে নির্ভরশীল শক্তির উৎস। বৈদেশিক মুদ্রার বিনিময়ে বিশ্ববাজার থেকে বিদ্যুৎ আমদানি করা হলে বা উৎপাদনে (শিল্প উৎপাদন) ব্যবহার করা হলে উৎপাদন ব্যবস্থায় তা স্বাভাবিক হতো না। আমাদের দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিদেশি বিনিয়োগ চলে আসছে দীর্ঘদিন ধরে।

সম্প্রতি এ খাতে বিদেশি বিনিয়োগের নানা সমস্যার কারণে জ্বালানি ও বিদ্যুৎ খাত খুবই কঠিন সময় পার করছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে বৈদেশিক মুদ্রা নিশ্চিত করতে বিদ্যুৎ ও জ্বালানির কোনো বিকল্প না থাকলেও বাস্তবতা হলো বিদ্যুৎ ও জ্বালানি খাতে যথাযথ বিনিয়োগ নিশ্চিত করা।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD