1. dssangbad1@gmail.com : dss :
  2. admin@news.eswadhinsangbad.com : admin :
অসময়ে বৃষ্টিতে জনজীবন ব্যাহত - দৈনিক স্বাধীন সংবাদ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
চট্টগ্রামে জাসাস’র বিভাগীয় কমিটির উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন  র‌্যাব-১০ এর একাধিক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকা হতে টপবাজ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন গ্রেফতার ভাষা শহীদদের প্রতি আমতলী সাংবাদিক ফোরামের শ্রদ্ধা নিবেদন লক্ষীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন নোয়াখালী চৌমুহনীতে টেকনাফের এক ব্যক্তি অপহরণ মাতৃভাষা দিবস উপলক্ষে হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প ব্রাহ্মবাড়িয়া ৩ দিনব্যাপী দ্বিতীয় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪ শুরু নবযুগ বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজনে সাংসদ সদস্যকে সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদীতে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

অসময়ে বৃষ্টিতে জনজীবন ব্যাহত

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৫১ জন দেখেছে

বাংলাদেশ ছয়টি ঋতুর দেশ, এই দেশের আবহাওয়া ও জলবায়ু সম্পর্কিত ছয়টি ঋতু অনাদিকাল থেকে এবং জীবন দেশের মানুষের জীবন যাত্রার কাছাকাছি। কিন্তু বাস্তবতা হলো আমাদের দেশের ছয়টি ঋতু কয়েকটি ঋতুতে পরিণত হয়েছে।

আষাঢ় শ্রাবণ মাসে বর্ষার কাল। আষাঢ় ও শ্রাবণ মাসে বৃষ্টি হওয়া স্বাভাবিক। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে আমাদের দেশে আষাঢ় ও শ্রাবণ মাসে বৃষ্টি হচ্ছে না এবং যদিও তা কাম্য নয়, চলতি বর্ষা মৌসুম শ্রাবণের মাঝামাঝি এবং প্রথম আশ্বিনে ভারী বৃষ্টির কারণে আকাশ বন্যা সৃষ্টি করে।

অকাল বন্যায় সাতক্ষীরা খারাপ ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল, শত শত চিংড়ি পানিতে তলিয়ে গেছে। শত শত কোটি টাকার চিংড়ি ভেসে গেছে, কৃষিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, কৃষিজাত পণ্য পানিতে তলিয়ে গেছে, সাতক্ষীরাসহ সমগ্র দক্ষিণাঞ্চল সবকিছুর ব্যাপক অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন। ঋতু পরিবর্তনের কারণে অকাল ভারী বৃষ্টিপাত হয়।

চলতি ভাদ্র মাসে, গত কয়েকদিনের বিরতিহীন বৃষ্টি আবার সাতক্ষীরায় চরম দুর্ভোগ সৃষ্টি করেছে। গত তিন দিনের বৃষ্টির কারণে জেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

সাতক্ষীরার মানুষ আপাতত জলাবদ্ধতা ও জলাবদ্ধতায় ভুগছে। বর্তমান জলাবদ্ধতা জেলার ২০ লক্ষাধীকের বেশি মানুষের সমস্যার কারণ।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
Design & Developed by REHOST BD